October 11, 2024, 8:24 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭

ইন্দোনেশিয়ায় লাইটার কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৩০

ইন্দোনেশিয়ায় লাইটার কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৩০

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইন্দোনেশিয়ার নর্থ সুমাত্রা প্রদেশে গ্যাস লাইটার তৈরির একটি কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ৩০ জন পুড়ে মারা গেছেন।

নর্থ সুমাত্রার লাংকাত অঞ্চলের বিনজায় জেলার ওই কারখানায় স্থানীয় সময় শুক্রবার দুপুরের দিকে আগুন লাগে বলে জানায় জাকার্তা পোস্ট।

পুলিশের সন্দেহ, আবাসিক এলাকার সরুগলিতে অবস্থিত ওই কারখানায় যখন আগুন লাগে তখন সেটা বাইরে থেকে বন্ধ ছিল। যে কারণে আগুন লাগার পর শ্রমিকরা সেখান থেকে বের হতে পারেনি।

বিনজায় পুলিশ প্রধান নুগরোহো ত্রি নূরহায়োতো বলেন, “নিহত সবাই কারখানার ভেতর আটকা পড়ে ছিলেন। সেখানে বের হওয়ার কোনো পথ ছিল না এবং সম্ভবত তাদের ভেতরে তালা দিয়ে রাখা হয়েছিল।”

পুড়ে যাওয়া কারখানা থেকে তিন শিশুসহ ৩০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানান প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান রিয়াদিল আখির লুবিস।

প্রত্যক্ষদর্শীদের একজন বলেন, তিনি বিকট বিস্ফোরণের আওয়াজ পান। তারপরই পুরো ভবনে আগুন লেগে যায়।

কী কারণে কারখানায় আগুন লাগে তা এখনো জানা যায়নি। পুলিশ তদন্ত শুরু করেছে।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান ইরওয়ান শাহরি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, “সম্ভবত নিহত শিশুরা কারখানার শ্রমিক ছিল না। হয়তো তাদের মা কারখানায় কাজে আসার সময় শিশুদের সঙ্গে নিয়ে এসেছিলেন।”

Share Button

     এ জাতীয় আরো খবর